রংপুর

অসহায়দের মুখে আজ চাঁদের হাঁসি-তারাগঞ্জে স্বপ্নে পাওয়া ঘর হস্তান্তর

  তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি: 23 January 2021 , 7:00:31 প্রিন্ট সংস্করণ

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্যে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশের ন্যায় রংপুরের তারাগঞ্জে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নব নির্মিত স্বপ্নে পাওয়া ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে হস্তান্তর করা হয়েছে।

উপজেলার ১১০ টি পরিবারের জন্য খাসজমির উপরে ৩ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে প্রত্যেকটি পরিবাররে জন্য ১ লক্ষ ৭৫ হাজার টাকা বরাদ্দ হিসেবে দুই শতাংশ জমির ওপর নির্মিত সেমি পাকা ঘর হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, ভাইস চেয়ারম্যান বায়জিদ বোস্তামী, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, সয়ার ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, আফজালুল হক সরকার, রফিকুল ইসলাম, হারুন-অর-রশিদ বাবুল, এস.এম মহিউদ্দিন আজম কিরন প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম বলেন, নবনির্মিত সেমি পাকা ঘরগুলো মজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার। তাই এর নির্মাণ কাজে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি। সকলের সহযোগিতায় নির্ধারিত সময়ে কাজ শেষ করা সম্ভব হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন বলেন, দেশের ভূমিহীন ও গৃহহীন সব মানুষের জন্য ঘর তৈরি করে দেয়ায় যে যুগান্তকারী উদ্যোগ নিয়েছেন সরকার। তারই অংশ হিসেবে যথাসময়ে অত্র উপজেলার ১১০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর। অসহায়দের মুখে আজ চাঁদের হাঁসি ফুটছে।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।