সারাদেশ

ইএসডিও প্রেমদীপ প্রকল্পের আয়োজনে বিশ্ব মানবাধিকার দিবস

  দীপেন রায় 10 December 2020 , 9:51:18 প্রিন্ট সংস্করণ

ইএসডিও প্রেমদীপ প্রকল্পের আয়োজনে হেকস্ ইপার এর আর্থিক সহযোগীতায় পীরগঞ্জ ইএসডিও অফিস চত্ত্বরে বিশ্ব মানবাধিকার দিবসের বনাঢর্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ছে।

জাতিসংঘ ঘোষিত ১০ ডিসেম্বর প্রতিবছর সারাবিশ্বে দিবসটি পালিত হয়। এ উপলক্ষ্যে ইএসডিও প্রেমদীপ প্রকল্প ও পীরগঞ্জ উপজেলা আদিবাসী উন্নয়ন ফোরামের যৌথ আয়োজনে। ”রিকভার বেটার-স্ট্যান্ড আপ ফর হিউম্যান রাইটস্” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ইএসডিও পীরগঞ্জ অফিস চত্তরে আজ ১০ ডিসেম্বর’২০২০ খ্রীঃ বিকেল ৩.০০ টায় সীমিত পরিসরে সামাজিক দুরত্ব বজায় বেখে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইএসডিও প্রেমদীপ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী কাজী সেরাজুস সালেকীন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ আখতারুল ইসলাম, চেয়ারম্যান উপজেলা পরিষদ পীরগঞ্জ, ঠাকুরগাঁও। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান চৌধুরী মানু সভাপতি বাংলাদেশ মানবাধিকার সংস্থা, বীর মুক্তি যোদ্ধা মোঃ হাফিজুর রহমান, সভাপতি উপজেলা এ্যাডভোকেসী প্লাটফর্ম, শাহজান আলী সদস্য উপজেলা এ্যাডভোকেসী প্লাটফম, জনাব কাচেন্দ্র নাথ ঋষি সহ সভাপতি পীরগঞ্জ দলিত আদিবাসী উন্নয়ন ফোরাম। এছাড়াও ইএসডিও প্রেমদীপ প্রকল্পের উন্নয়ন কর্মী বৃন্দ উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন ইএসডিও প্রেমদীপ প্রকল্পের এই আয়োজন সাফল্য মন্ডিত হোক এবং এই আলোচনার মাধ্যমে এ অঞ্চলের অবহেলিত দলিত আদিবাসীদের অধিকার সংরক্ষনে সকলের প্রচেষ্ঠা সফল হোক।

এই দিবস উদ্যাপনের ফলে এলাকার সকল দলিত আদিবাসীকে একত্রিত করে তাদের অধিকার আদায়ের কাজকে বেগবান করবে। দলিত আদিবাসী জনগোষ্টির জীবন মান উন্নয়নের লক্ষ্যে ও সরকারের সাথে সেতু বন্ধন তৈরী হবে এবং সমাজের সকল সুযোগ সুবিধা ও অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করবে।

 

 

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।