সারাদেশ

করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুতে দিনাজপুরের পরই রংপুর

  সিরাজুল ইসলাম বিজয় 19 August 2020 , 8:33:48 প্রিন্ট সংস্করণ

করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুতে দিনাজপুরের পরই রংপুর

রংপুর  বিভাগের আট জেলার মধ্যে করোনাভাইরাস আক্রান্ত সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে দিনাজপুরে। এ জেলায় মৃত্যুও সর্বাধিক। সোমবার (১৭ আগস্ট) পর্যন্ত দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৫৭৮ জনে পৌঁছেছে। ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অর্ধশতাধিক। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৯৪ জন করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন দুইজন।

দিনাজপুরের পরই রংপুর জেলা রয়েছে। বিভাগীয় এ জেলাতে করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯১ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ জনের। সোমবার রংপুরে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার দুপুরে  গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র।

জানা গেছে, রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত ২২০ জন রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ হাজার ৭১৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে দিনাজপুরে ২ ও ঠাকুরগাঁও জেলায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ১৪৩ জনে দাঁড়িয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র জানায়, সোমবার (১৭ আগস্ট) দিনাজপুরে ৯৪, রংপুরে ৩৩, লালমনিরহাট জেলায় ৩২, ঠাকুরগাঁওয়ে ২৮, গাইবান্ধায় ১৫, নীলফামারী জেলায় ৯, কুড়িগ্রামে ৬, এবং পঞ্চগড়ে জেলায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগে আক্রান্তের দিক থেকে দিনাজপুর জেলায় সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। এ জেলায় এখন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫’শ ৭৮ জনে এবং মৃত্যু বেড়ে পৌঁছেছে ৫০ জনে। এর পরই রংপুর জেলায় করোনা আক্রান্ত ২ হাজার ৯১ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের।

এছাড়াও নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৭৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১১, গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৮৪৩ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ১৪ জনে, ঠাকুরগাঁয় আক্রান্ত দাঁড়িয়েছে ৬৮৪ মৃত্যু বেড়ে হয়েছে ১২ জনের, পঞ্চগড়ে আক্রান্ত ৪৫৪ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৫৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। কুড়িগ্রামে আক্রান্ত বেড়ে হয়েছে ৭০৮ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের ।

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৭৩৯ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৬৮ হাজার ৫’শ ৮৯ জন। একই সময়ে রংপুর বিভাগে ৪৫৪ জন সহ মোট ৬৩ হাজার ৬৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৬ হাজার ২’শ ৭৯ জন রোগী সুস্থ হয়েছেন।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।