সারাদেশ

গঙ্গাচড়ায় বাংলার চোখ’র নতুন কমিটির অভিষেক

  রংপুর প্রতিনিধিঃ 12 January 2021 , 12:47:07 প্রিন্ট সংস্করণ

রংপুরের গঙ্গাচড়া উপজেলায় সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও স্বেচ্ছাসেবী সংগঠন বাংলার চোখ এর নতুন কমিটির অভিষেক সম্পন্ন হয়েছে।

শনিবার (৯ জানুয়ারী) বিকেলে গঙ্গাচড়া উপজেলা হলরুমে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে মতবিনিময় সভা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ ও রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ শাহ্ আলম। এতে প্রধান বক্তা হিসেবে আলোচনায় অংশ নেন বাংলার চোখ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী।

প্রধান অতিথির বক্তব্যে মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, মাদকের গ্রাসে যুব সমাজ আজ বিপদগামী। এই পরিস্থিতি থেকে উত্তরণে আমাদের অভিভাবকদের বেশি সচেতন হতে হবে। সন্তানের প্রতি খেয়াল বাড়াতে হবে। ছেলে-মেয়েদের খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ স্বেচ্ছাসেবী কার্যক্রমে অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। শুধু খেলাপড়া করলে হবে না, এর পাশাপাশি মানসিক বিকাশের জন্য ভালোর সাথে আলোর পথ খুঁজতে হবে। বাংলার চোখ ভালো ও উদ্যোমী মানুষ তৈরিতে কাজ করছে। এখান থকে শিক্ষা নিতে হবে। মানুষের জন্য এগিয়ে আসতে হবে। তবেই একদিন সমাজের পরিবর্তন আসবে।

বিশেষ অতিথি ছিলেন- গঙ্গাচড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার, গঙ্গাচড়া ইউনিয়ন চেয়ারম্যান সুমন আব্দুল্লাহ্। এতে বাংলার চোখ এর গঙ্গাচড়া সংসদের সভাপতি আহসানুল কাদির খান মিলন সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী রতন সঞ্চালনা করেন।

এছাড়াও বক্তব্য রাখেন- বাংলার চোখ’র রংপুর মহানগর সংসদ এর সভাপতি আবু জাফর লিটন, সাধারণ সম্পাদক ওমর ফারুক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি আল আমিন বাপ্পী, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ আদিল, কারমাইকেল কলেজ ইউনিটের সভাপতি রেদওয়ান আহমেদ সৌধ্য, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, রংপুর সরকারি কলেজ ইউনিট সভাপতি শুভ আহমেদ, সাধারণ সম্পাদক মো. মিন্টু মিয়া, কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম ইরান, সদস্য পীযুষ সরকার, ডা. সাহাবুল ইসলাম সাগর, মিজানুর রহমান, মাহামুদুন নবী বাবুল, সুজন, আবু বক্কর সিদ্দিক, দুলাল মিয়া প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে নতুন কমিটির সকলকে সংবর্ধিত করার মধ্য দিয়ে তাদের অভিষিক্ত করা হয়। নবগঠিত কমিটির মেয়াদ শেষ হবে ২০২৪ সালে।

উল্লেখ্য, ২০০৭ সালের ১০ অক্টোবর সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠন হিসেবে বাংলার চোখ আত্মপ্রকাশ করে। এরপর থেকে সংগঠনটি বিভিন্ন সেবামূলক কর্মকান্ডের পাশাপাশি সাহিত্য-সংস্কৃতির বিকাশ, ক্রীড়াঙ্গণে নিয়মিত খেলাধুলার আয়োজন করে আসছে। এছাড়াও রংপুরের উন্নয়ন আন্দোলন সংগ্রাম এবং সামাজিক জনসচেতনতা সৃষ্টিতে কাজ করছে বাংলার চোখ।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।