সারাদেশ

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিট পুলিশিং কার্যক্রম জোরদারের বিকল্প নেই এসপি বিপ্লব সরকার

  সিরাজুল ইসলাম বিজয়, বঙ্গ ডেস্ক 23 August 2020 , 8:32:26 প্রিন্ট সংস্করণ

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিট পুলিশিং কার্যক্রম জোরদারের বিকল্প নেই এসপি বিপ্লব সরকার

রংপুরে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে আজ রোববার (২৩ আগস্ট) জনাব মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ ), রংপুর এর সভাপতিত্বে রংপুর জেলা পুলিশের বিট পুলিশিং কর্মশালা ও বিট রেজিস্ট্রার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত বিট পুলিশিং কর্মশালা ও বিট রেজিস্ট্রার বিতরণ অনুষ্ঠানে প্রধান অ‌তিথী হিসেবে উপস্থিত ছি‌লেন বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, জনাব বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম পুলিশ সুপার রংপুর।
এসময় পুলিশ সুপার রংপুর মহোদয় বলেন, বিট পুলিশিং সেবার মাধ্যমে সাধারন মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিয়ে পুলিশ এবং জনগনের মাঝে সম্পর্কের সেতু বন্ধন দ্বারা সমাজ থেকে অপরাধ প্রবণতা কমিয়ে আনতে আগের চেয়ে আরও বেগবান হয়ে কাজ করতে হবে।

নির্ধারিত বিট এরিয়ায় কোন প্রকার শৃঙ্খলার অবনতি না হয়, এবং ভু্ক্তভোগীরা যেন পরিপূর্ণ সেবা পেতে পারে সে বিষয়ে আন্তরিক হয়ে কাজ করতে হবে।

এছাড়াও তিনি উক্ত এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে জনগণের করনীয় বিষয় নিয়ে উপস্থিতির সহিত মত বিনিময়ে জনগণের সাথে পুলিশের সম্পর্ক আরো জোড়দার করার লক্ষ্যে সংশ্লিষ্ট এলাকায় বিট পুলিশ অফিস নির্ধারিত করার জন্য পুলিশ ও জনগনের হাতে হাত মিলিয়ে অপরাধ নিয়ন্ত্রণে কাজ করার অঙ্গীকার করেন।
তিনি আরো বলেন বলেন, উভয় থানা এলাকায় বিট পুলিশিং ব্যবস্থা জোড়দার করার জন্য বিট অফিসারদের প্রতি মনিটরিং বাড়ানোর জন্য নির্দেশনা প্রদান করেন।

সাধারণ মানুষের দোরগোড়ায় আরও বেগবান হয়ে সেবাদান চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান একই সাথে কোন অফিসারের বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবেনা বলে জানান।

থানা এলাকায় কোন প্রকার সম্পত্তি সংক্রান্ত অপরাধ বৃদ্ধি না পায় এবং কোথাও যেন কোন প্রকার নাশকতামূলক কর্মকান্ড না ঘটে সেদিকে নজরদারী বাড়ানোসহ দৃশ্যমান পুলিশিং এর জন্য সকলকে জোর আহ্বান জানান।
রংপুর জেলা পুলিশের আয়োজনে বিট পুলিশিং কর্মশালায় ও বিট রেজিস্ট্রার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জনাব মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার, (বি-সার্কেল) রংপুর, জনাব আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) রংপুর, জনাব মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রংপুর, জনাব মোঃ আশরাফুল আলম পলাশ, সহকারি পুলিশ সুপার, (এসএএফ), রংপুর এবং রংপুর জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের অফিসার ইনচার্জ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।