সারাদেশ

জলাবদ্ধতা ও জনদুর্ভোগমুক্ত নান্দনিক নগরীর দাবিতে মানববন্ধন

  রংপুর প্রতিনিধিঃ 5 October 2020 , 4:44:23 প্রিন্ট সংস্করণ

জলাবদ্ধতা ও জনদুর্ভোগমুক্ত নান্দনিক নগরীর দাবিতে মানববন্ধন

রংপুর ব্যুরোঃ রংপুরে ঐতিহ্যবাহি শ্যামাসুন্দরী ও কে.ডি খাল খনন ও সংস্কারের দাবিতে মানববন্ধন সমাবেশ হয়েছে। সোমবার প্রেসক্লাবের সামনে ‘রংপুর উন্নয়ন ফোরাম’ এর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

বেলা সাড়ে এগারোটায় মানববন্ধন সমাবেশ শুরু হয়। ব্যানারে লেখা ছিল ‘জলাবদ্ধতামুক্ত নগরী গড়ে তুলতে শ্যামাসুন্দরী ও কে.ডি খালকে দখলমুক্ত করে জনদুর্ভোগমুক্ত নান্দনিক রংপুর সিটির দাবীতে মানববন্ধন’।
দুই ঘণ্টাব্যাপী কর্মসূচিতে সভাপতিত্ব করেন
রংপুর মহানগর উন্নয়ন ফোরাম এর সভাপতি রফিকুল আলম। এসময় বক্তব্য দেন ফোরাম এর প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, ফোরামের সহ-সভাপতি নাজনীন রহমান, সাধারণ সম্পাদক ফিরোজ কাওসার মামুন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ প্রমুখ।
বক্তারা বলেন, গত শনিবারে এক রাতের ভারি বর্ষণে প্রমাণ হয়েছে রংপুরে জলাবদ্ধতা নিরসনে সিটি করপোরেশন ব্যর্থ। দীর্ঘদিন ধরে শ্যামাসুন্দরী ও কে.ডি খাল খনন এবং সংস্কার না করে উল্টো ময়লা আবর্জনা ভাগাড়ে পরিণত করা হয়েছে। কোনো পরিকল্পনা ছাড়াই নগরে অপরিকল্পিত নগরায়ন হচ্ছে। রাস্তাঘাট থেকে শুরু করে ড্রেনেজ ব্যবস্থা সবই অনুন্নত। শুধু অনিয়ম দুর্নীতির কারণে রংপুর সিটি করপোরেশনের উন্নয়ন ব্যহত হচ্ছে।
ফোরামের নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান মেয়র সিটি করপোরেশনকে দলীয় প্রতিষ্ঠানে পরিণত করেছে। উন্নয়নের নামে পছন্দের ঠিকাদার দিয়ে অর্থ লুটপাট করছে। শ্যামাসুন্দরী ও কে.ডি খালের উন্নয়ন সংস্কার না করেই কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা চলছে।
মানববন্ধন সমাবেশে রংপুর মহানগর উন্নয়ন ফোরামের নেতাকর্মীরা ছাড়াও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।