সারাদেশ

ঠাকুরগাঁওয়ে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন ও স্মারকলিপি পেশ

  আবু বক্কর সিদ্দিক, (ঠাকুরগাঁও জেলা) প্রতিনিধি 21 September 2020 , 7:48:50 প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁওয়ে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন ও স্মারকলিপি পেশ

ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে র‍্যালি,মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

গতকাল রোববার জেলা স্কুল বড়মাঠ থেকে এক র‍্যালি বের হয়ে জেলা প্রশাসন চত্বরে এসে শেষ হয়। সেখানে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার আয়োজনে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সাংগঠনিক সম্পাদক পরেশ চন্দ্র রায়, ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি বাসন্তী রানী, সাধারণ সম্পাদক জ্যোতিষ চন্দ্র বর্মন, সদস্য আজমেরী, প্রতীমা রানী, স্বাধীন সাকার, বিমল চন্দ্র, শরিফুল, বিকাশ চন্দ্র বর্মন, রবিন চন্দ্র রায় প্রমুখ।

বক্তারা উল্লেখ করেন, ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ ঘোষনা করা হয়। কিন্তু পরিসংখ্যান ভুলের কারনে আরও ৪ হাজার ১৫৯ টি বিদ্যালয় জাতীয়করণ হয়নি। এ অবস্থায় গত ৬ সেপ্টেম্বর আর কোন বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুযোগ নেই উল্লেখ করে একটি বিজ্ঞপ্তি দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব। বক্তারা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের অনৈতিক বিজ্ঞপ্তি বাতিলসহ জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রুত জাতীয়করণে প্রধামন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করা হয়।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।