July 7, 2022, 10:13 am
শিরোনামঃ
উলিপুরে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন উলিপুরে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা তারাগঞ্জ উপজেলায় বিদ্যুৎ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত- জ্বালানি সংকটে উৎপাদনে বিঘ্ন উলিপুরে পুলিশ কল্যাণ ট্রাস্ট্রের পক্ষ থেকে ত্রাণ বিতরণ বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আখতার সম্পাদক এমদাদুল কৃষি কর্মকর্তা উর্মি তাবাসসুমের অবহেলায় ঝিমিয়ে গেছে তারাগঞ্জের কৃষিখাত লালমনিরহাটে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও এমপি’র উন্নয়ন প্রকল্পের কাজ সম্পন্ন রাণীশংকৈলে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি রহিম-সাধারণ সম্পাদক দ্বিগেন্দ্র উলিপুরে ৩’শ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উলিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ডা. শাহাদাতসহ বিএনপির ৫৭ নেতাকর্মীর নামে পুলিশের মামলা

ব্রহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ
  • সময় : Tuesday, March 30, 2021
  • 448 ভিউ

চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনের সড়কে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ দলের ৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) সকালে পুলিশের পক্ষ থেকে চট্টগ্রামের কোতোয়ালি থানায় মামলা দুটি দায়ের করা হয় বলে  নিশ্চিত করেছেন ওই থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন।

এ দুই মামলায় ডা. শাহাদাত ছাড়াও মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনিসহ দলের ৫৭ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সোমবার (২৯ মার্চ) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবনের সামনের সড়কে সমাবেশের আয়োজন করে বিএনপি। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় এতে পাঁচ পুলিশসহ ১৫ থেকে ২০ জন আহত হয়।

জানা গেছে, সমাবেশে যোগ দিতে আসা একটি মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপরই বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। এ সময় আরও কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ চলাকালে একটি মোটরসাইকেল ও দোকানের একটি টেবিলে আগুন দেওয়া হয়।

সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনার পর বিএনপি কার্যালয়ে সাঁড়াশি অভিযানে গিয়ে ১৫ জনকে আটক করে পুলিশ। সোমবার বিকেল ৪টা থেকে উপ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ নাসিমন ভবনে তল্লাশি চালিয়ে তাদের আটক করে। পরে পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও তার পিএ মারুফ হোসেনকে আটক করে পুলিশ। এরপর ডা. শাহাদাতকে চকবাজার থানায় এক বিএনপি নেত্রীর করা মামলায় গ্রেফতার দেখানো হয়। তাকে এখন কোতোয়ালি থানায় করা মামলায় গ্রেফতার দেখানো হবে।

সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান বলেছিলেন, পরিকল্পিতভাবে অরাজক পরিস্থিতি সৃষ্টি করার জন্য বিএনপি পুলিশের ওপর হামলা করেছে, বোমাবাজি করেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে। ঘটনার পর দলীয় কার্যালয় থেকে মহিলা দলের নেত্রী মনিসহ ১৫ জনকে আটক করা হয়েছে। পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন বলে জানান তিনি।

সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর
© All rights reserved © 2019 LatestNews
Designed By BONGGONEWS.COM
themesba-lates1749691102