রংপুর

তারাগঞ্জে আনসার ভিডিপি’র উপজেলা সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত 

  তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ 22 November 2022 , 5:30:31 প্রিন্ট সংস্করণ

“শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা” প্রতিপাদ্য নিয়ে রংপুরের তারাগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি’র উপজেলা সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়ার সভাপতিত্বে সকাল সাড়ে ১১ টায়  উপজেলা অডিটোরিয়াম হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সভায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ইকরচালী ইউনিয়নের দলনেতা আনারুল ইসলাম ও সয়ার ইউনিয়নের দলনেতা জান্নাতুল ফেরদৌসী তাদের ২০২১-২২ অর্থবছরের কর্মপরিকল্পনা তুলে ধরেন। সেইসাথে আনসার সদস্যদের সম্মানী ভাতাবৃদ্ধি এবং রেশন নিয়ে যে দীর্ঘদিনের দাবী তাদের বক্তব্যে তুলে ধরেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে রংপুর রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মোঃ আব্দুস সামাদ (পিভিএমএস) বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী একটি সুশৃঙ্খল বাহিনী। বাংলাদেশের ভাষা আন্দোলনে আনসার বাহিনীর ভূমিকা অনস্বীকার্য। আনসার বাহিনী ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে ৪০ হাজার অস্ত্র নিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নারী ক্ষমতায়নে ও বেকারত্ব দূরীকরণে অনেক ভুমিকা রেখেছে। সেইসাথে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীদের যে দীর্ঘদিনের দাবী ছিল তাদের সম্মানী ভাতা বৃদ্ধি ও রেশনের জন্য। এ সমস্যা সমাধানের জন্য শেখ হাসিনার সরকার দ্রুত ব্যবস্থা গ্রহন করছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া বলেন, বাংলাদেশের ইতিহাসে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন ভূমিকা ও উন্নয়ন মূলক কাজের অংশগ্রহণ রয়েছে।সেইসাথে বর্তমানে সাড়া বিশ্বের দ্রব্যমূল্যের ক্রমাগত দাম বৃদ্ধি পাচ্ছে। আর এ সমস্যা সমাধানের জন্য  সরকার বার-বার একটি কথা বলছে আমরা যেন আমাদের কোন অনাবাদি পতিত জমি না রাখি। সকল পতিত জমিতে বিভিন্ন শাকসবজি ফলমূল চাষ করে পরিবারের চাহিদার পাশাপাশি তা বিক্রি করে আয়ও করতে পারবো।
সভায় উপস্থিত ছিলেন, তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট হাফিজ আল মোয়াম্মার গাদ্দাফী, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রতন কুমার রায়, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক গোলাম রাব্বিল ও রাশেদা খানমসহ উপজেলার পাঁচটি ইউনিয়নের আনসার ও ভিডিপি’র দলনেতা ও সদস্য প্রমুখ।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।