October 5, 2022, 1:51 am
শিরোনামঃ
তারাগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আহত ৪ তারাগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু শারদীয় দূর্গা পূজা উৎসবে জেলা প্রশাসক আসিফ আহসানের মন্দির পরিদর্শন রাণীশংকৈলে গণ অর্ভ্যাথনায় সিক্ত  স্বপ্না ও সোহাগী রুপালী ব্যাংক রংপুর শাখার সিনিয়র অফিসার মাহবুব আলম নুরনবী আর নেই নড়াইলের দারিয়াপুরের আজিজুল শেখ কে মিথ্যা অভিযোগে ফাসানোর চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন কক্সবাজারে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন তারাগঞ্জে “সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির” সভাপতি অপু সম্পাদক ডায়মন্ড  আগামী ৯ অক্টোবর সম্মেলন সুমন খানকে সদর উপজেলার সভাপতি হিসেবে দেখতে চান তৃণমূল আওয়ামীলীগ সাকিবকে বিয়ে করেছেন বুবলী- ছেলের নাম শেহজাদ খান

তারাগঞ্জে কাজীপাড়া সপ্রাবি’র শিক্ষকের গাফিলতিতে শিক্ষা ব্যবস্থা ঝিমিয়ে পড়ছে

খলিলুর রহমান খলিলঃ
  • সময় : Thursday, September 22, 2022
  • 160 ভিউ

রংপুরের তারাগঞ্জের কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের বিরুদ্ধে কর্মে ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। তারা সঠিক সময়ে বিদ্যালয়ে স্কুলে আসেন না চলেন নিজের খেয়াল খুশি মতো। এ কারণে বিদ্যালয়ের শিক্ষাব্যবস্থা ঝিমিয়ে পড়েছে।

 

উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, তারাগঞ্জ উপজেলার বালাপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়টির অবস্থান। এই বিদ্যালয়ের শিক্ষার্থীর সংখ্যা ১শত ৬১ জন ও শিক্ষকদের সংখ্যা মোট পাঁচ জন। বিদ্যালয়ে চকচকে ভবনও রয়েছে কিন্তু শিক্ষাব্যবস্থার করুন হাল।

বৃহস্পতিবার(২২ সেপ্টেম্বর) সকাল নয় টা১৪ মিনিটে ওই বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, মাঠে ও শ্রেণীকক্ষের বারান্দায় শিক্ষার্থীরা খেলছে। বিদ্যালয়ের তালা খুলে দিয়ে বসে আছে সহকারী শিক্ষক কামরুজ্জামান কিন্তু নেই অন্যান্য শিক্ষকদের কোন খবর।

নয়টা৩৮ মিনিটে বিদ্যালয়ে আসেন প্রধান শিক্ষক ইশরাত জাহান (পান্না) তিনি এসে অফিস কক্ষের দরজা খুলে অফিসে প্রবেশ করেন। জানতে চাইলে ওই প্রধান শিক্ষক বলেন, আমি নিয়মিত বিদ্যালয় সঠিক সময় আসি কিন্তু আজকে গাড়ির কারণে বিদ্যালয় আসতে দেরি হয়েছে।

দশটা ১৩ মিনিটে বিদ্যালয়ে আসেন সহকারী শিক্ষক ফারজানা পারভীন তিনি এসে তারা অফিস কক্ষে বসেন দেরি করে আসার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তারা বলেন, আমি নিয়মিত বিদ্যালয়ে সঠিক সময় আসি কিন্তু অসুস্থ থাকার কারণে আজ আসতে একটু দেরি হলো।একই সময়ে বিদ্যালয়ে আসেন সহকারী শিক্ষক জেসমিন খাতুন তিনি বলেন, আমার বাচ্চা অসুস্থ তাই আসতে দেরি হয়েছে।

এলাকাবাসী ও অবিভাবকদের অভিযোগ, বিদ্যালয়ে শিক্ষকেরা সঠিক সময়ে আসেন না। নিয়মিত পাঠদান করেন না। এ কারণে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলা রিডিং ভালোভাবে পড়তেও জানে না। শিক্ষার্থীরা দেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির নামও জানেনা দেশে নাগরিক তাও ভালোভাবে জানে না। পড়াশোনা নামে চলছে তুকলুকি কারবার।

সহকারী শিক্ষকদের দেরি করে আসার বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসরাত জাহান বলেন, আমরা তো অনেক দূর থেকে আসি। আবার এখানকার যোগাযোগ ব্যবস্থা একটু খারাপ যানবাহন আসতে দেরি করায় আজকে আমাদের আসতে দেরি হয়েছে। এরপর আর এমনটি হবে না।

উপজেলা শিক্ষা অফিসে সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, বিষয়টি আমার জানা ছিল না। এখন জানতে পারলাম খোঁজ নিয়ে এর যথাযথ ব্যবস্থা নিব।

সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর
© All rights reserved © 2019 LatestNews
Designed By BONGGONEWS.COM
themesba-lates1749691102
error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।