রংপুর

তারাগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে সড়ক দুর্ঘটনায় হতাহত ১৮

  বিপ্লব হোসেন অপুঃ 10 January 2023 , 4:15:36 প্রিন্ট সংস্করণ

রংপুরের তারাগঞ্জে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই দুই এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫জন।
মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল অনুমান ৭ঃ২৫ মিনিট উপজেলার রংপুর-দিনাজপুর মহাসড়কের চিকলি দোয়ালীপাড়া মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- দিনাজপুরের চিরিরবন্দর রানিপুর গ্রামের কালাম হোসেন (৪০), একই জেলার পার্বতীপুরের সোনাপুকুর বানিয়াপাড়ার মুসলিম মিয়া (৩৮) রংপুরের  পীরগঞ্জ উপজেলার সানেরহাট গ্রামের সাহাবুল ইসলাম(১৫)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নীলফামারীর সৈয়দপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী তৃপ্তি পরিবহন সঙ্গে সাইমন পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুইজন মারা যায়। আহত কয়েকজনকে উদ্ধার করে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখান সাহাবুলের মৃত্যু হয়। দুর্ঘটনায় আহত অন্যদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধারকর্মীরা ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করেন।অন্তত আহত ১৫ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত ব্যক্তিদের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
তারাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ মাহবুব মোরশেদ জানান,সড়ক দুর্ঘটনা অন্তত হতাহত হয়েছেন ১৮ জন। দুর্ঘটনা কবলিত বাস দুটি উদ্ধার করা হয়েছে। এঘটনার পর বাসের চালক ও হেলপাররা দ্রুত ঘটনাস্থল থেকে সটকে পড়েন, একারণে তাদের আটক করা সম্ভব হয়নি। তবে পলাতকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া বলেন, নিহতদের সৎকারে উপজেলা পরিষদ তহবিল হতে  ২০ হাজার টাকা করে দেওয়া হবে। অন্যদিকে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে সড়ক দুর্ঘটনার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হয়েছে। আগামী ৭ কর্ম দিবসের মধ্যে উক্ত কমিটির আহবায়ক  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, সদস্য পুলিশ সুপার (রংপুর রেঞ্জ), সহকারি পরিচালক বিআরটিএ রংপুর কে নির্দেশ দেয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।