সারাদেশ

দিশারী ইয়ুথ হাব উদ্যোক্তার সাফল্য অর্জন, শিক্ষার্থীদের কল্যাণে ১০ বছরের চুক্তিপত্র

  আমিরুল কবির সুজন,  মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি 13 September 2020 , 6:54:37 প্রিন্ট সংস্করণ

দিশারী ইয়ুথ হাব উদ্যোক্তার সাফল্য অর্জন, শিক্ষার্থীদের কল্যাণে ১০ বছরের চুক্তিপত্র

রংপুরের পায়রাবন্দ বেগম রোকেয়া মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে অবস্থিত, দিশারী ইয়ুথ হাব যুবকেন্দ্রিক পণ্য ও পরিসেবার মাধ্যমে যুবদের উপকৃত করে আসছে। উদ্যোক্তাদের মার্কেট প্লাটফর্মটিকে আরো সচল করার জন্য বিদ্যালয়টির একটি নির্দিষ্ট জায়গা ১০ বছরের জন্য দিশারী এন্টারপ্রাইজের সাথে চুক্তি করেন বিদ্যালয়টির প্রধান।

চুক্তিনাপত্রটি স্বাক্ষরিত হয় প্রোপ্রশন এন্টার প্রাইজ বাংলাদেশ এর রংপুরের পায়রাবন্দ লোকাল অফিসে।

চুক্তিপত্রে অত্র বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মাহেদুল আলম এবং দিশারী এন্টারপ্রাইজের পক্ষে স্বাক্ষর করেন মোঃ ওমর ফারুক। এ সময় দিশারীএন্টারপ্রাইজের পার্টনার, প্রাপ্তি, রূম্পা, রায়হান, প্রোপ্রশন এন্টার প্রাইজ বাংলাদেশ এর প্রধান সাজিয়া মৃধা, ফিল্ড টিম লিডার মোঃ রাজু আহমেদ উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্রুত সেবা দেয়ার লক্ষে ২০১৮ সালে প্রোপ্রশন এন্টার প্রাইজ অক্সফামের সহায়তায় এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক প্রজেক্ট দিশারী এন্টারপ্রাইজটি উদ্যোক্তাদের মাধ্যমে পাইলট প্রজেক্ট হিসাবে চালু করেন ।

এসময় বক্তারা বলেন, ২০১৩ থেকে বাংলাদেশে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরির জন্য কাজ শুরু করা হয়। এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক প্রকল্পের দিশারী ইয়ুথ হাবটি পাইলট প্রকল্প হিসাবে কাজ শুরু হয় ২০১৮ সালে।

এদিকে চলতি মাসে কার্যক্রমে সফলতা বয়ে আনায় উদ্যোক্তাদের কাছে দিশারী এন্টারপ্রাইজ হস্তান্তর করা হয়। দিশারী বিজনেস হাবে শিক্ষার্থীদের জন্যে স্বাস্থ্য এবং পুষ্টিকর খাবার, বই, ষ্টেশনারী, মেয়েদের স্বাস্থ্য ও সুস্থতা সম্পর্কিত পণ্য সরবরাহ, এজেন্ট  ব্যাংকিং,মোবাইল ব্যাংকিং, অনলাইনে যাবতীয় সেবা প্রদান করে যা যুবকেন্দ্রিক ব্যবসা প্রতিষ্ঠা করতে উৎসাহিত করছে দিশারী।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।