সারাদেশ

নোয়াখালীতে একদিনে পেঁয়াজের দাম দ্বিগুণ

  প্রজিত সুহাস চন্দ ,নোয়াখালী প্রতিনিধি 16 September 2020 , 10:01:17 প্রিন্ট সংস্করণ

নোয়াখালীতে একদিনে পেঁয়াজের দাম দ্বিগুণ

ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের একদিনের মধ্যেই নোয়াখালী জেলার বিভিন্ন উপজেলায় খুচরা বাজারে পেঁয়াজ কেজি প্রতি ৪০-৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। এতে চরম আর্থিক ক্ষতির মধ্যে পড়ছেন ক্রেতারা।

পাইকারি বাজারে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ৮০ থেকে ৯০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে ১০০ থেকে ১১০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

তাদের মতে, ভারতের পেঁয়াজের দামের সাথে দেশী পেঁয়াজের দাম নির্ধারণ হয়। ভারতে পেঁয়াজের দাম বাড়লে দেশী পেঁয়াজের দাম অটোমেটিক ১৫ থেকে ২০ টাকা বেড়ে যায়।

 

খুচরা দোকানীরা বলছেন, পাইকাররা পেঁয়াজ রেখেই বলছে নাই। যে কারণে অনেক খুচরা দোকানেও পেঁয়াজ মিলছে না। বর্তমানে প্রতি কেজি পেঁয়াজ ১০০-১১০ টাকায় বিক্রি হচ্ছে।

 

আর ক্রেতাদের মতে সরকার জানে কারা পেঁয়াজ আমদানি করে, কারা সিন্ডিকেট করে। তারপরও ব্যবস্থা গ্রহণ না করায় এই অবস্থার শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

দোকানদার জানান, ভারতের পেঁয়াজ বন্ধের খবর পাওয়ার পরই আড়তদার ও পাইকাররা দাম বেশি করে দিয়েছে। অনেক পাইকার পেঁয়াজ থাকা সত্ত্বেও বিক্রি করছে না। যে কারণে বাজারের অনেক দোকানে পেঁয়াজ নেই।

 

পাইকারদের মতে যারা আমদানি করে তারাই সিন্ডিকেট করছে। কয়েকদিন আগেই প্রায় এক হাজার ট্রাক পেঁয়াজ এসেছে। সেই পেঁয়াজ বেশি দামে বিক্রি করার লক্ষ্যেই একটা ঝামেলা তৈরি করেছে। আর এর শিকার হচ্ছে ক্রেতা ও সাধারণ ছোট ব্যবসায়ীরা।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।