রংপুর

পীরগঞ্জে আদিবাসীদের ‍ভুমি বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত 

  দীপেন রায় 24 October 2020 , 4:31:28 প্রিন্ট সংস্করণ

পীরগঞ্জে আদিবাসীদের ‍ভুমি বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত 

আজ শনিবার (২৪ অক্টোবর) সকালে পীরগঞ্জ উপজেলায় ইএসডিও প্রেমদীপ প্রকল্পের আয়োজনে ভুমি অফিসের কর্মকর্তা , রাজনৈতিক ব্যক্তি ও মূলস্রোতধারার নেতৃবৃন্দের সাথে আদিবাসীদের ‍ভুমি বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ মোঃ আখতারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) জনাব মোঃ তরিকুল ইসলাম, সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রেজাউল করিম।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ইএসডিও – প্রেমদীপ প্রকল্পের টেকনিক্যাল ম্যানেজার (ল্যান্ড এন্ড লিগ্যাল সাপোর্ট) জনাব শাহ্ মোঃ আমিনুল হক।

এছাড়াও উক্ত সভায় উপস্থিত ছিলেন পীরগঞ্জ উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার জনাব মোঃ আশরাফ হোসেন, ইউনিয়ন ভমি সহকারী কর্মকর্তা মোঃ আবু রায়হান, সাধন চন্দ্র কর্মকার, মোঃ তোফাজ্জল হোসেন ও মঈন উদ্দীন আহম্মেদ।

সভায় আদিবাসী প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষিরাম হাসদা, কাচেন্দ্রনাথ ঋষি, বেনজু মর্মু এছাড়াও উক্ত সভায় উপস্থিত ছিলেন ইএসডিও প্রেমদীপ প্রকল্পের উপজেলা ম্যানজোর মোঃ ওয়ালিউর রহমান ও টেকনিক্যাল ম্যানেজার মোঃ রওশন জামাল চৌধুরী।

উক্ত মতবিনিময় সভায় সেনগাও ইউনিয়নের দস্তমপুর তালপুকুর গ্রামের আদিবাসীদের সশ্মানঘাট উদ্ধারের জন্য , বৈরচুনা ইউনিয়নের ২ টি গ্রামের ভলিয়ম হাই কোটে মামলা জনিত কারনে আটকে আছে, বাশগাড়া গ্রামের ৪ টি পরিবারের খাস জমি বরাদ্ধ ও পারভবানীপুর গ্রামের ৯ টি পরিবারের খাস জমি বরাদ্ধের সীমানা নির্ধারন বিষয়ে আলোচনা করা হয়।

সভায় উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি) উল্যেখিত সমস্যাগুলো সমাধানের বিষয়ে আস্বাস প্রদান করেন।

সভায় প্রধান অতিথি উল্যেখিত সমস্যাগলো দ্রুত সমাধানের জন্য প্রসাশনের হস্তক্ষেত কামনা করেন ও ভুমি দস্যুদের হাত থেকে আদিবাসীদের জমি উদ্ধারের জন্য জোড়ালো ভাবে কাজ করার জন্য উপস্থিত সবাইকে আহবান জানান।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।