সারাদেশ

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বিএমডিএ’র বৃক্ষরোপণ  

  বঙ্গ ডেস্কঃ 21 August 2020 , 1:35:18 প্রিন্ট সংস্করণ

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বিএমডিএ’র বৃক্ষরোপণ  

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকণ্যা জননেত্রী শেখ হাসিনা খাদ্য নিরাপত্তা নিশ্চিতকল্পে কৃষির ওপর যথেষ্ট গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেছেন দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। খাদ্য নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে যেমন উৎপাদন বৃদ্ধি করতে হবে তেমনি যথেচ্ছা কৃষি জমি নষ্টও করা যাবে না। তিনি কৃষি জমি রক্ষা করে দেশের সামগ্রিক উন্নয়নের জন্য শিল্পায়ন করাও জরুরি মর্মে বলেন। সেই সাথে প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করা জরুরি, সেজন্য বৃক্ষ রোপন করার প্রয়োজনীয়তা আছে। তিনি বনজ,ফলজ ও ঔষধি তিনটি করে চারা রোপন করার নির্দেশনা প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বিএমডিএ ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে।
বৃহস্পপতিবার (২০ আগস্ট) রংপুর রিজিয়নাধীন পীরগাছা জোনের  আয়োজনে  ০৮ নং  কৈকুড়ী ইউনিয়ন এর কৈকুড়ী দাখিল মাদ্রাসা   প্রাঙ্গনে বৃক্ষ রোপন প্রাক্কালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপিত হয়।
ওই অনুষ্ঠানের  অংশ হিসেবে   ভার্সুয়াল উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ আকরাম হোসেন চৌধুরী (সাবেক এমপি)।
এর আগে তিনি জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে তার আত্নার শান্তি কামনা করে বক্তব্য রাখেন।
তিনি বলেন, আগষ্ট মাস শোকেরও মাস। ২১ আগষ্ট আমাদের জাতিরপিতার কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী কে গ্রেনেড হামলা করে হত্যা চেষ্টা করা হয়। যা দুর্ভাগ্যজনক। কথা প্রসঙ্গে তিনি
সাহিত্যক আবু জাফর সামছুদ্দিন এর লেখা বই থেকে বঙ্গবন্ধুর বিষয়ে একটি উদ্ধৃতি তুলে ধরেন। তিনি বলেন,জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত শেখ মুজিবুর রহমান আরো শক্তিশালী।
ভার্সুয়াল আলোচনা পর্বে তিনি স্থানীয় গণ্য মান্য জনসাধারণ এর বক্তব্য মনোযোগ সহকারে শুনেন।
 শেষে উপস্থিত মাদ্রাসা সুপারকে ও স্থানীয় জনসাধারণ এর মাঝে” বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজিবনী” বই উপহার হিসেবে তাঁর  পক্ষে প্রদান করেন জনাব প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান খান ।
পরে তিনি বৃক্ষ রোপন কাজের শুভ উদ্ভোধন ঘোষণা করেন। এবং তাঁর পক্ষে বৃক্ষ রোপন কাজ সরেজমিন সম্পন্ন করেন ইআইআর প্রকল্পের পিডি ও এস ই রংপুর সার্কেল প্রকৌশলী হাবিবুর রহমান খান ।
বৃক্ষ রোপন উদ্বোধন শেষে জাতির পিতার আত্মার মাগফিরাত কামনা করে ও মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করেন।
এ কর্মসূচীতে সফলভাবে বাস্তবায়নে  সম্পৃক্ত ছিলেন; রংপুর রিজিয়ন এর নির্বাহী প্রকৌশলী জনাব প্রকৌশলী মোঃ হারুন-অর-রশিদ, রংপুর সার্কেল দপ্তরের সহকারী প্রকৌশলী মোস্তাক আহমেদ  ও পীরগাছা  জোনের সহকারী প্রকৌশলী  আবুল বাশার  সহ অন্যান্য কর্মকর্তা- কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
ভার্সুয়াল এ কর্মসূচীতে স্থানীয় জনসাধারণন এর মধ্যে ছিলেন, কৈকুড়ী দাখিল মাদ্রাসার     সুপার আব্দুল আউয়াল। ,

সমাজ সেবক মাজহারুল ইসলাম, রুহুল আমিন, আবদুল রাজ্জাক,স্থানীয় আওয়ামী লীগ নেতা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।