July 5, 2022, 1:11 pm
শিরোনামঃ
কৃষি কর্মকর্তা উর্মি তাবাসসুমের অবহেলায় ঝিমিয়ে গেছে তারাগঞ্জের কৃষিখাত লালমনিরহাটে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও এমপি’র উন্নয়ন প্রকল্পের কাজ সম্পন্ন রাণীশংকৈলে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি রহিম-সাধারণ সম্পাদক দ্বিগেন্দ্র উলিপুরে ৩’শ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উলিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু কুড়িগ্রামে বাবার পরকীয়ার জেরে ছেলে বাবলু হত্যা মামলায় পাল্টাপাল্টি মানব বন্ধন কুড়িগ্রামে সহায়তা বানভাসিদের পাশে বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন রাণীশংকৈলে মাদক প্রতিরোধে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত  ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মামলা ঠাকুরগাঁওয়ে ছাগলকে বাঁচতে গিয়ে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু 

বদরগঞ্জে শিলা বৃষ্টিতে ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

আকাশ রহমান, বদরগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃ
  • সময় : Wednesday, April 20, 2022
  • 108 ভিউ

মঙ্গলবার,১৯ এপ্রিল ২০২২ রংপুর বদরগঞ্জের ১৫নং লোহানীপাড়া ইউনিয়ন ও তার আশপাশের ইউনিয়নসহ বেশ কয়েকটি এলাকায়, মাত্র কয়েক মিনিটের শিলা বৃিষ্টতে ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সরেজমিনে তদন্ত করে দেখা যায়, ইউনিয়নের অন্তত্য আট শতাধিক ঘরবাড়ির টিনের চালা শিলাবৃষ্টির আঘাতে ঝাঁঝরা হয়ে যায়। এমতাবস্থায় এই সমস্ত ক্ষতিগ্রস্থ মানুষের সাথে কথা বলে জানা যায়, অনাকাঙ্খিত এই প্রাকৃতিক দূর্যোগের স্বীকার হয়ে ঘরবাড়ি ও ফসলের ক্ষতি সাধিত হলে হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন অত্র ইউনিয়নের সাধারণ মানুষ। তাই বর্ষা মৌসুমে খানিকটা খোলা আকাশের নীচে ভরসাহীনভাবে বসবাস করছেন তারা। ভুক্তভোগিদের বেশিরভাগ জনগোষ্টি-ই নিম্ম আয় সম্পূর্ন হওয়ায় অনেকে এই মুহুর্তে তারা তাদের ক্ষতিগ্রস্থ বসতি স্থাপনা মেরামতে অক্ষমতা প্রকাশ করেছেন। অনেকে আবার ঘর মেরামতের জন্য টিন কিনতে দোকানে গিয়ে পড়ছেন বিপাকে। মুহুর্তেই ঢেউটিনের ক্রেতা চাহিদা বেড়ে যাওযায়,বাজারের কিছু সুবিধা লুন্ঠিত ঢেউটিন ব্যবসায়ী টিনের দাম দ্বিগুন বৃদ্ধি করা হয়েছে বলে,অনেকে অভিযোগ করেছেন। এদিকে অত্র ইউনিয়নে ভারি শিলা বৃষ্টিতে ধান,ভূট্টা,পাট ও আমের বাগানসহ কৃষকের ফসলের ব্যাপকহারে ক্ষয়ক্ষতির খবর নিশ্চিত হয়েছে।
এমন ক্ষয়ক্ষতির খবর পেয়ে দুরুত্ব ঘটনা স্থলে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থ ঘরবাড়ি ও ফসলেরক্ষেত পরিদর্শন করেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও বাবুল চন্দ্র ও ১৫নং লোহানীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মহোদয় রাকিব হাসান (ডলু শাহ্)। কোন এক প্রশ্নের জবাবে চেয়ারম্যান মহোদয় বলেন, বিষয়টি উর্দ্ধোধন মহলকে জানানো হয়েছে। সরকারী ভাবে কোন ত্রাণসামগ্রী প্রদাণ করা হলে,তা সুষম বন্টন অব্যাহত থাকবে।
এবিষয়ে বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ বলেন, আমি বিষয়টি জেনেছি এবং তৎক্ষনাত পরিদর্শনের জন্য পিআইওকে পাঠিয়েছি।

সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর
© All rights reserved © 2019 LatestNews
Designed By BONGGONEWS.COM
themesba-lates1749691102