July 6, 2022, 1:55 pm
শিরোনামঃ
তারাগঞ্জ উপজেলায় বিদ্যুৎ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত- জ্বালানি সংকটে উৎপাদনে বিঘ্ন উলিপুরে পুলিশ কল্যাণ ট্রাস্ট্রের পক্ষ থেকে ত্রাণ বিতরণ বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আকতার সম্পাদক এমদাদুল কৃষি কর্মকর্তা উর্মি তাবাসসুমের অবহেলায় ঝিমিয়ে গেছে তারাগঞ্জের কৃষিখাত লালমনিরহাটে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও এমপি’র উন্নয়ন প্রকল্পের কাজ সম্পন্ন রাণীশংকৈলে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি রহিম-সাধারণ সম্পাদক দ্বিগেন্দ্র উলিপুরে ৩’শ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উলিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু কুড়িগ্রামে বাবার পরকীয়ার জেরে ছেলে বাবলু হত্যা মামলায় পাল্টাপাল্টি মানব বন্ধন কুড়িগ্রামে সহায়তা বানভাসিদের পাশে বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন

বুড়িরহাট বাজারে মরা আম গাছের আতংকে পথচারী ও মুক্তিযোদ্ধা পরিবার

বঙ্গ ডেস্কঃ
  • সময় : Monday, March 28, 2022
  • 247 ভিউ

রংপুরের তারাগঞ্জ উপজেলার সয়ার ইউনিয়নের বুড়িরহাট বাজারে একটি আম গাছ নিয়ে চলছে নানা গুঞ্জন। যেকোন সময় ভেঙ্গে পরে বড় ধরনের ক্ষতির আশঙ্কায় রয়েছে এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা গেছে , বুড়িরহাট বাজারের পূর্ব কোনায় শতবর্ষী একটি আম গাছ রয়েছে। সেই আম গাছটি ৯৫ শতাংশ মৃতপ্রায় । গাছের কোটরে উইপোকা বাসা বেঁধে খোকলা করে দিয়েছে । যেকোন সময় ভেঙ্গে পড়ার সম্ভাবনা রয়েছে।

ওই আম গাছের নিচে বসবাসরত মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিনের পরিবার। অনেক আতংকে চলাচল করেন বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধার স্ত্রী হওয়া মাই।

মুক্তিযোদ্ধার সন্তানদের অভিযোগ , ইউএনও রাসেল মিয়ার সাথে মুঠফোনে একধিকবার মরা গাছটির ব্যাপারে কথা বলেছি। উনি এই বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন । এছাড়াও সয়ার ইউনিয়নের চেয়ারম্যান আল ইবাদত হোসেন পাইলট কে একাধিকবার বিষয়টি নিয়ে বিভিন্ন মাধ্যমে জানালেও তিনি সুরাহার কোন পদক্ষেপ গ্রহণ করেননি ।

বুড়িরহাট বাজারের মাদ্রাসার ওপর হেলে পরা মরা ওই গাছটির নিচ দিয়ে মাদ্রাসার শতাধিক ছাত্র চলাচল করে । মাদ্রাসার মুহতামিম অহিদুল ইসলাম বলেন , মরা গাছের ডালপালা মাঝে মাঝে ভেঙ্গে পরে । সে জন্যে খুব সতর্কতার সাথে ছাত্রদের চলতে বলি । কিন্তু এভাবে ভয়ে আর কতদিন থাকব আমরা । ছাত্রদের ভবিষ্যতের কথা চিন্তা করে অন্তত গাছটির ব্যবস্হা গ্রহণ করা উচিত ।

সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর
© All rights reserved © 2019 LatestNews
Designed By BONGGONEWS.COM
themesba-lates1749691102