রংপুর

বুড়িরহাট বাজারে মরা আম গাছের আতংকে পথচারী ও মুক্তিযোদ্ধা পরিবার

  বঙ্গ ডেস্কঃ 28 March 2022 , 2:58:54 প্রিন্ট সংস্করণ

রংপুরের তারাগঞ্জ উপজেলার সয়ার ইউনিয়নের বুড়িরহাট বাজারে একটি আম গাছ নিয়ে চলছে নানা গুঞ্জন। যেকোন সময় ভেঙ্গে পরে বড় ধরনের ক্ষতির আশঙ্কায় রয়েছে এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা গেছে , বুড়িরহাট বাজারের পূর্ব কোনায় শতবর্ষী একটি আম গাছ রয়েছে। সেই আম গাছটি ৯৫ শতাংশ মৃতপ্রায় । গাছের কোটরে উইপোকা বাসা বেঁধে খোকলা করে দিয়েছে । যেকোন সময় ভেঙ্গে পড়ার সম্ভাবনা রয়েছে।

ওই আম গাছের নিচে বসবাসরত মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিনের পরিবার। অনেক আতংকে চলাচল করেন বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধার স্ত্রী হওয়া মাই।

মুক্তিযোদ্ধার সন্তানদের অভিযোগ , ইউএনও রাসেল মিয়ার সাথে মুঠফোনে একধিকবার মরা গাছটির ব্যাপারে কথা বলেছি। উনি এই বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন । এছাড়াও সয়ার ইউনিয়নের চেয়ারম্যান আল ইবাদত হোসেন পাইলট কে একাধিকবার বিষয়টি নিয়ে বিভিন্ন মাধ্যমে জানালেও তিনি সুরাহার কোন পদক্ষেপ গ্রহণ করেননি ।

বুড়িরহাট বাজারের মাদ্রাসার ওপর হেলে পরা মরা ওই গাছটির নিচ দিয়ে মাদ্রাসার শতাধিক ছাত্র চলাচল করে । মাদ্রাসার মুহতামিম অহিদুল ইসলাম বলেন , মরা গাছের ডালপালা মাঝে মাঝে ভেঙ্গে পরে । সে জন্যে খুব সতর্কতার সাথে ছাত্রদের চলতে বলি । কিন্তু এভাবে ভয়ে আর কতদিন থাকব আমরা । ছাত্রদের ভবিষ্যতের কথা চিন্তা করে অন্তত গাছটির ব্যবস্হা গ্রহণ করা উচিত ।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।