সারাদেশ

বোচাগঞ্জে ব্যক্তিগত উদ্যোগে বৃক্ষ রোপন ও শিমূল চারা বিতরণ

  রাকিবুল হাছান মাহমুদ , দিনাজপুর জেলা প্রতিনিধি 23 August 2020 , 1:41:34 প্রিন্ট সংস্করণ

বোচাগঞ্জে ব্যক্তিগত উদ্যোগে বৃক্ষ রোপন ও শিমূল চারা বিতরণ

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ৬নং রনগাঁও ইউনিয়নে বিভিন্ন পয়েন্টে ৪দিন ব্যাপী বৃক্ষরোপন ও ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বিনা মূলে চারা বিতরণ করা হয়েছে। বোচাগঞ্জের ৬নং ইউনিয়নের তরুন সমাজকর্মী সজিব রহমান ১৭ আগষ্ট থেকে চার দিন ব্যাপি বিনামূল্যে ব্যক্তিগত উদ্যোগে ২১ আগষ্ট শুক্রবার সকাল পর্যন্ত পরিবেশ বান্ধব শিমুল চারা ও ওষুধি গাছের চারা বিতরণ করেন।

এলাকায় মাইকিং করে নিজে উপস্থিত থেকে বাসুদেবপুর বাজার, রনগাঁ স্কুল মাঠ,মাহেরপুর স্কুল মাঠ, সুকদেবপুর স্বুল মাঠ, চিন্তামুনি বাজার, রামপুর বাজার সহ ইউনিয়নে লাভ জনক পরিবেশ বান্ধব শিমুল চারা বিতরণ করেন বাসুদেব পুর নিবাসি সজিব রহমান। সাধারন মানুষের মাঝে রীতিমত সারা ফেলে দিয়েছেন তিনি। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সজিব রহমানের এ উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন।

সজিব রহমান জানান, জনগণের সেবা করা এবং মানবিক ও কল্যাণ মূলক রাষ্ট্র গঠনের জন্য কাজ করা ব্যক্তিগত সামাজিক দায়বদ্ধতা মূলক কাজের অংশ হিসেবে জলবায়ু পরিবর্তনের ঝুকি মোকাবেলার আগাম প্রস্তুতি গ্রহন, প্রকৃতির সৌন্দর্য্যবর্ধন,পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গড়তে সকল কে এগিয়ে আসা দরকার। এই ব্যতিক্রমী উদ্যোগ চলবেই বলে জানান, সজিব রহমান ।

এছাড়া তিনি ইউনিয়নের সকল পেশার লোককে বিনামূল্যে সবুজ গাছের চারা বিতরণের মাধ্যমে সবুজ রনগাঁ গড়ার জন্য সকল মহলের নিকট উদাত্ত আহ্বান জানিয়েছেন। ইউনিয়ন বাসীর সুখে-দুঃখে পাশে দাড়াঁতে চান এই তরুন সমাজকর্মী। আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করা প্রবল ইচ্ছা সজিব রহমানের । এ জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।