ধর্ম

ব্যক্তিগত কারনে আত্মগোপনে ছিলেন আবু ত্ব- হা আদনান ডিবি

  রংপুর প্রতিনিধি: 18 June 2021 , 7:36:53 প্রিন্ট সংস্করণ

ব্যক্তিগত কারনে আত্মগোপনে ছিলেন আবু ত্ব- হা আদনান ডিবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান রংপুরে তার প্রথম স্ত্রীর বাসা থেকেই উদ্ধার হন বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
শুক্রবার (১৮ জুন) বিকেল ৩টায় তাকে শ্বশুর বাড়ি রংপুুুর নগরের আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়া থেকে থানায় নিয়ে যায় পুলিশ। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে একইদিনে বিকেলে সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন। তিনি আরও বলেন এর আগে আবু ত্ব-হা গাইবান্দায় ছিলেন।
সংবাদ সম্মেলনে ডিবি কর্মকর্তারা জানান, মা ও ভাইয়ের জিডির সূত্র ধরে আমরা অনুসন্ধান করি। আজ গোপন খবরে জানতে পারি তিনি প্রথম স্ত্রীর সঙ্গে আছেন। খবর পেয়ে আমরা তাকে নিয়ে আসি। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আমরা অপর সঙ্গীদের সন্ধান পাই।
গত ১০ জুন দিবাগত রাত থেকে কোনো খোঁজ মিলছিল না আবু ত্বহা, তার দুই সঙ্গী ও গাড়িচালকের।
সেদিন বিকেল ৪টার দিকে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে তিনি সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান।
এরপর রাত ২টা ৩৬ মিনিটে স্ত্রী আবিদা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আদনানের। তিনি সাভার যাচ্ছেন বলে জানান। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি।
আদনানের সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ছিলেন। ওই রাত থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ। পরে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে শুক্রবার বিকেলে রংপুর কোতোয়ালি থানায় জিডি করেন আদনানের মা আজেদা বেগম।
স্বামীকে ফিরে পেতে আবু ত্ব-হার স্ত্রী সাবেকুন নাহার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়েছেন। এছাড়াও মঙ্গলবার (১৫ জুন) সাবেকুন নাহার স্বামীকে ফিরে পেতে পুলিশ মহাপরিদর্শক ও র‌্যাবের মহাপরিচালক বরাবরও দুটি চিঠি দেন।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।