July 7, 2022, 11:15 am
শিরোনামঃ
উলিপুরে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন উলিপুরে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা তারাগঞ্জ উপজেলায় বিদ্যুৎ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত- জ্বালানি সংকটে উৎপাদনে বিঘ্ন উলিপুরে পুলিশ কল্যাণ ট্রাস্ট্রের পক্ষ থেকে ত্রাণ বিতরণ বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আখতার সম্পাদক এমদাদুল কৃষি কর্মকর্তা উর্মি তাবাসসুমের অবহেলায় ঝিমিয়ে গেছে তারাগঞ্জের কৃষিখাত লালমনিরহাটে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও এমপি’র উন্নয়ন প্রকল্পের কাজ সম্পন্ন রাণীশংকৈলে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি রহিম-সাধারণ সম্পাদক দ্বিগেন্দ্র উলিপুরে ৩’শ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উলিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ০৭ সিএনজি চালকের জেল

সজীব সরকার, মুক্তাগাছা(ময়মনসিংহ)প্রতিনিধিঃ
  • সময় : Monday, June 14, 2021
  • 368 ভিউ
ময়মনসিংহের মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ জন সিএনজি অটোরিকশা চালককে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) মুক্তাগাছা, মাসুদ রানা।
এসিল্যান্ড মাসুদ রানা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সিএনজিতে অতিরিক্ত যাত্রী পরিবহণের কারণে মুক্তাগাছা উপজেলায় ঘনঘন রোড এক্সিডেন্ট হচ্ছে।  এ সমস্যা সমাধানের জন্য যাত্রীসংখ্যা পূর্বে ছিল ০৫ জন। চালকের দুপাশে দুজন বসতেন এতে চালক  অল্প জায়গা পেতেন বসতে ও সিএনজি চালানোর জন্য, অত্যন্ত সংকুচিত হয়ে বসতে হত চালককে। এতে দুর্ঘটনা দিন দিন বেড়েই চলছে। অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রী হয়রানিও বেড়েই চলছে।
তিনি আরও জানান সাধারণ জনগণের এ উদ্বেগটি উপজেলা প্রশাসন অত্যন্ত গুরত্ব সহকারে দেখছে।
এ সমস্যা সমাধানের জন্য সিএনজিতে যাত্রী সংখ্যা ৪ জন করে বহন করার নির্দেশনা দেওয়া হলেও চালকরা তা না মেনে ০৫ জনই নিচ্ছেন এমনকি ০৬/০৭ জন নিচ্ছেন।
আজ ১৪ জুন, সড়ক পরিবহন আইন ২০১৮ এর অধীন মুক্তাগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ০৭ জন সিএনজি চালককে আটক করা হয় যারা ০৫/০৬ জন করে যাত্রী নিয়েছিলেন। তারা সকলেই জানতেন ০৫ জন করে যাত্রী নেয়া নিষিদ্ধ।
অতিরিক্ত যাত্রী নেয়ার কারণে সাতজন আসামীকে ভিন্ন ভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়ে জেলে প্রেরন করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন মুক্তাগাছা থানা পুলিশ ও অন্যান্যরা।
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় এধরণের অভিযান অব্যাহত থাকবে ও আইন প্রয়োগের পাশাপাশি সাধারন জনগনের সচেতনতার ও সহযোগিতা প্রত্যাশা করা হয়েছে।

সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর
© All rights reserved © 2019 LatestNews
Designed By BONGGONEWS.COM
themesba-lates1749691102