সারাদেশ

হাটের জমিতে ব্যক্তিগত মার্কেট করার অপচেষ্টা

  আব্দুর রহিম পায়েল, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি 28 September 2020 , 5:24:10 প্রিন্ট সংস্করণ

হাটের জমিতে ব্যক্তিগত মার্কেট করার অপচেষ্টা

রংপুরের গঙ্গাচড়ায় হাটের জমি ক্রয়ের দলিলে সুকৌশলে নিজের নাম অন্তর্ভুক্ত করে জবরদখল করার অপচেষ্টায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

অভিযোগ ও সরেজমিন গিয়ে জানা যায়, প্রায় ৩০ বছর পূর্বে উপজেলার কোলকোন্দ ইউনিয়নের দক্ষিণ কোলকোন্দ পীরেরহাট গ্রামের ৬২ জন ব্যবসায়ী পীরেরহাট নামীয় বাজার প্রতিষ্ঠার লক্ষ্যে তৎকালীন কোলকোন্দ ইউপি চেয়ারম্যান মৃত মোস্তফা কামাল এর নিকট সহায়তা প্রত্যাশী হন। পরে মোস্তফা কামাল বিগত ১৯৯১ সালে স্থানীয় জনসাধারণ ও ব্যবসায়ীদের নিকট হতে টাকা উত্তোলন পূর্বক পীরেরহাট নামীয় বাজার প্রতিষ্ঠার লক্ষ্যে ২৭ শতক জমি ক্রয় করেন। জমি ক্রয় করাকালীন দলিলে বাজার কমিটির সভাপতি হিসেবে মোস্তফা কামালের নাম অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হলেও মোস্তফা কামাল সুকৌশলে ওই জমি ব্যক্তি মালিকানাধীন হিসেবে দলিলে নিজ নাম অন্তভর্‚ক্ত করেন।

পরবর্তীতে ওই জমিতে পীরেরহাট বাজার গড়ে উঠে এবং ব্যবসায়ীরা সরকারি বিধি মোতাবেক আজ পর্যন্ত ব্যবসা করে আসছেন। পরবর্তীতে মোস্তফা কামালের মৃত্যুর পর তার স্ত্রী, সন্তান, শ্যালকসহ আত্মীয় স্বজনরা ব্যবসায়ী ও জনগণের টাকায় কেনা বাজারের জমি গায়ের জোড়ে জবরদখল করার অপচেষ্টা করতে থাকেন।

এরই এক পর্যায়ে গত ২১ সেপ্টেম্বর বিকেলে তারা ওই জমিতে ব্যক্তি মালিকানাধীন মার্কেট নির্মাণের অপচেষ্টা করেন। এ সময় বাজারের ব্যবসায়ী সহির আলী কেঞ্জুলসহ স্থানীয় ব্যবসায়ীরা বাধা প্রদান করলে তাদেরকে প্রাণনাশসহ নানা রকম ভয়ভীতি প্রদান করা হয়। এ ঘটনায় ব্যবসায়ী সহির আলী কেঞ্জু গঙ্গাচড়া মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।