সারাদেশ

রংপুর রিপোর্টার্স ক্লাবের নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

  বঙ্গ ডেস্কঃ 15 August 2020 , 11:27:46 প্রিন্ট সংস্করণ

রংপুর রিপোর্টার্স ক্লাবের নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান, স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বিভিন্ন কর্মসূচি পালন করেছে প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের সংগঠন রংপুর রিপোর্টার্স ক্লাব।
দিবসটি উপলক্ষে শনিবার সকালে জাতীয় ও কালো পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ ও বিকেল পাঁচটায় নগরীর নূর-ই- মদিনা জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 বিকেল সাড়ে পাঁচটায় রিপোর্টার্স ক্লাব সভাপতি আব্দুল হালিম আনছারীর সভাপতিত্বে সংগঠনের সভাকক্ষে ‘বাংলাদেশ এবং বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, সিনিয়র সহ-সভাপতি মোজাফফর হোসেন, প্রচার সম্পাদক হারুন অর রশিদ হারুন, কার্যকরী সদস্য মিজানুর রহমান লুলু, আমিরুল ইসলাম, আনোয়ার হোসেন ইমরোজ ইমু, সাধারণ সদস্য তৌহিদুল ইসলাম বাবলা, সাইদুল ইসলাম আলমগীর, রতন সরকার, আসাদুজ্জামান আফজাল, এম মিরু সরকার, জোবায়ের পান্না, রবিউল ইসলাম দুখু, শাকিল মাহমুদ, মহসীন আলী,নববী  ফেরদৌস রাফি, রংপুর টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের (টিসিএ) প্রচার সম্পাদক মেহেদী হাসান মিম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর চেতনা সার্বজনীন। যারা বঙ্গবন্ধু ও বাংলাদেশকে স্বীকার করতে চায় না, তারাই ১৯৭৫ এর ১৫ আগস্টের কুশীলব। এরা জাতীয় শত্রু। দেশ স্বাধীন হবার পরও এই পরাজিত শক্তি মুক্তিযুদ্ধকে অস্বীকার করে আসছে। এদের কাছে কখনো দেশ ও জাতি নিরাপদ নয়। দেশকে এগিয়ে নিতে হলে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে আখড়ে ধরতে হবে।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিলের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।