রংপুর

সমতলের আদিবাসীদের দেশী মুরগী ও উপকরন বিতরণ করল ইএসডিও

  দীপেন রায় 29 October 2020 , 5:25:36 প্রিন্ট সংস্করণ

সমতলের আদিবাসীদের দেশী মুরগী ও উপকরন বিতরণ করল ইএসডিও

বৃহস্পতিবার  ২৯ অক্টোবর ২০২০ইং তারিখ ইএসডিও – সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্টির ভুমি অধিকার রক্ষা, সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষন ও জীবনমান উনয়ন কর্মসূচীর আওতায় পল্লী কর্ম সহায়ক
ফাউন্ডেশনের অর্থায়নে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার বৈরচুনা, জাবরহাট ও দৌলতপুর ইউনিয়নের ২৫ জন আদিবাসী নারীকে ১০ টি করে দেশী মুরগী, ১ টি করে মুরগীর ঘর, খাদ্য, ঔষধ, পানির পট ও খাদ্যের পট বিতরণ করা হয়।

পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের বিলিয়াম মাঠে উপকরণ বিতরণ অনুষ্ঠানে ইএসডিও’র সিনিয়র কো অর্ডিনেটর শাহ্ মোঃ আমিনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আখতারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অমল কুমার রায় ও জাবরহাট ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ হুমায়ুন কবীর।

উক্ত বিতরন অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন করনাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল খালেক, ইএসডিও মাইক্রোফিন্যান্স কর্মসূচীর জোনাল ম্যানেজার মোঃ ফারুক হোসেন, প্রেমদীপ প্রকল্পের উপজেলা ম্যানেজার মোঃ ওয়ালিউর রহমান, টেকনিক্যাল ম্যানেজার মোঃ রওশন জামাল চৌধুরী, সমতলের আদিবাসী প্রকল্পের প্রজেক্ট অফিসার মোঃ নজরুল ইসলাম ইএসডিও সমতলের আদিবাসী প্রকল্পের আওতায় যে মুরগী বিতরণ করা হয় এর ফলে দরিদ্র জনগোষ্টির জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে। আদিবাসীদের অর্থনৈতিক উন্নয়ন, পুষ্টির চাহিদা পূরন ও সামাজিক মর্যাদা বৃদ্দি পাবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন ইএসডিও’র এই কার্যক্রম এই এলাকার আদিবাসীদের উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখছে।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।