সারাদেশ

সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার করেন লালমনিরহাট এলজিইডির প্রকৌশলী

  এস কে সাহেদ, লালমনিরহাট প্রতিনিধিঃ 13 April 2022 , 5:17:13 প্রিন্ট সংস্করণ

সরকারী গাড়ি সরকারী তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহারের অভিযোগ উঠেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লালমনিরহাটে কর্মরত সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফ এর বিরুদ্ধে। তিনি সরকারী গাড়ি ও তেল খরচ করে অফিস থেকে প্রায় দেড়’শ কিলোমিটার দুরে গ্রামের বাড়ি ও ৫০ কিলোমিটার দুরে নিয়মিত শপিং করতে যান। জানা গেছে, চলতি বছরের ১০ফেব্রুয়ারী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লালমনিরহাটে যোগদান করেন সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফ। তিনি যোগদানের পর তার নিম্ন পদস্থ্য কর্মকর্তা ও কর্মচারীদের সাথে খারাপ আচরণসহ বিভিন্ন অনিয়মের সাথে জড়িয়ে পড়েন। তার ব্যবহারে অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা ক্ষুব্ধ। সরকারি তেল খরচে সরকারি গাড়ি ও সরকারী বেতনভোগী গাড়ি চালক নিয়ে দাফিয়ে বেড়াচ্ছেন ব্যক্তিগত কাজে। নিয়মিত অফিস না করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে অপব্যবহার ব্যবহার না করার নিষেধাজ্ঞা রয়েছে মন্ত্রণালয়ের। কিন্তু এ নিষেধাজ্ঞা অমান্য করছেন সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফ। সম্প্রতি সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফ সরকারী গাড়ি ও চালক আলম হোসেনকে নিয়ে অফিস থেকে ১৩৯ কিলোমিটার দুরে গ্রামের বাড়ি পঞ্চগড়ে গিয়ে অবস্থান করে সমালোচনার মুখে পড়েছেন। গ্রামের বাড়ি পঞ্চগড়ে ১৩৯ কিলোমিটার সড়ক পথ যাওয়া আসায় তিনি সরকারী জ্বালানি অকটেল বা পেট্রোল খরচ করেছেন প্রায় ৩৫ কেজি। যার দাম প্রায় ৩হাজার টাকা। যা সরকারি কোষাগারে খরচ দেখানো হয়েছে। এছাড়া প্রায়ই শপিং করার জন্য পরিবার নিয়ে রংপুর ও আত্মীয় স্বজনের বাড়ি যাওয়াসহ ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে জেলার বাইরে ঘুরে বেড়ান। সর্বশেষ গ্রামের বাড়ি পঞ্চগড়ের কছাকাছি যেতে না যেতে হঠাৎ গাড়ীর তেল শেষ হওয়ায় তিনি গাড়ি চালক আলম হোসেনের সাথে খারাপ আচরণ করেন। এমনকি তিনি পঞ্চগড় থেকে ওই গাড়ী লালমনিরহাট নিয়ে এসে তেল নিয়ে পুনরায় পঞ্চগড়ে যেতে ড্রাইভারকে বাধ্য করান। ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি ব্যবহার ও অফিসের কর্মকর্তা কর্মাচারীদের সাথে অসৎ আচরণে বদনাম ছড়াচ্ছে সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফ। নিয়ম রয়েছে, সরকারি কাজ ছাড়া জেলার বাইরে সরকারি গাড়ি নিয়ে যেতে হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। কিন্তু সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফ কোন নীতির তোয়াক্কা না করে সরকারি সম্পদ অপচয় করেই চলছেন।
এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লালমনিরহাটের সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফের সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোন ধরেননি। একাধিকবার অফিসে গিয়েও তার সাক্ষাত পাওয়া যায়নি। তবে এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লালমনিরহাটের নির্বাহী প্রকৌশলী মঞ্জুর কাদের ইসলাম বলেন, সরকারি গাড়ী নিয়ে গ্রামের বাড়িতে যাওয়ায় বিষয়টি আমার জানা নেই। এটি অনিয়ম। তবে খোঁজ খবর নিচ্ছি।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।