সারাদেশ

সাংবাদিক রহিমের লেখা ৩ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রেলমন্ত্রী

  বাবলুর রশিদ বাবলু ,(পঞ্চগড় জেলা) প্রতিনিধি : 28 August 2020 , 3:06:40 প্রিন্ট সংস্করণ

সাংবাদিক রহিমের লেখা ৩ বইয়ের মোড়ক উন্মোচন করলেন রেলমন্ত্রী

মুজিব বর্ষে নাট্যকার ও লেখক রহিম আব্দুর রহিমের লেখা ক্ষরণ, বাইগা’র পারের বাঙালি ও সাতটি কিশোর নাটক নামের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করলেন, রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।বৃহস্পতিবার সকালে পঞ্চগড়ের বোদা উপজেলার মহাজনপাড়ায় মন্ত্রীর বাসভবনে এই মোড়ক উন্মোচন হয়।

এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহানুল হক, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ছলেমান আলী, বোদা পাইলট স্কুলের প্রধান শিক্ষক জামিউল হক, বোদা পাইলট গার্লস স্কুলের প্রধান শিক্ষক রবিউল ইসলাম সাবুল প্রমূখ।

লেখক জানান, “ক্ষরণ” নামক বইয়ে ১৯৯০ থেকে ২০২০ সাল পর‌্যন্ত বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত ২৭ টি উপসম্পাদকীয় লেখা স্থান পেয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক নাটক “বাইগা’র পাড়ের বাঙালি” বইয়ে তুলে আনা হয়েছে, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর অংশ বিশেষ। এই বইয়ে আরো তিনটি সংযুক্ত নাটক হলো- কে উত্তম, অসমাপ্ত আদালত ও মিথ্যার পরিণাম। এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মঞ্চাস্থ হওয়া সাতটি মুক্তিযুদ্ধ ভিত্তিক শিশুতোষ কাহিনী নিয়ে নির্মিত নাটক রয়েছে সাতটি কিশোর নাটক বইয়ে।লেখক রহিম আব্দুর রহিম বলেন, নাটকে বিশেষ অবদান রাখায় ২০১৮ সালে আন্তর্জাতিক পর্যায়ে মহাকবি কালিদাস পদকে ভূষিত হয়েছি। আমার লেখা অভিযান প্রকাশনীর এই বইগুলো সর্বস্তরের পাঠকের জন্য উপযোগী।

আরও খবর

Sponsered content

error: ছি ! ছি !! কপি করার চেষ্টা করবেন না ।