July 7, 2022, 10:03 am
শিরোনামঃ
উলিপুরে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন উলিপুরে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা তারাগঞ্জ উপজেলায় বিদ্যুৎ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত- জ্বালানি সংকটে উৎপাদনে বিঘ্ন উলিপুরে পুলিশ কল্যাণ ট্রাস্ট্রের পক্ষ থেকে ত্রাণ বিতরণ বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আখতার সম্পাদক এমদাদুল কৃষি কর্মকর্তা উর্মি তাবাসসুমের অবহেলায় ঝিমিয়ে গেছে তারাগঞ্জের কৃষিখাত লালমনিরহাটে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও এমপি’র উন্নয়ন প্রকল্পের কাজ সম্পন্ন রাণীশংকৈলে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি রহিম-সাধারণ সম্পাদক দ্বিগেন্দ্র উলিপুরে ৩’শ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ উলিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

বঙ্গ ডেস্কঃ
  • সময় : Wednesday, October 20, 2021
  • 161 ভিউ

বাংলাদেশ ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে আগেই একটি পা দিয়ে রেখেছে স্কটল্যান্ড। অন্যদিকে বিশ্বকাপে টিকে থাকতে হলে আজকের ম্যাচ জিততেই হতো টাইগারদের। এই কঠিন সমিকরণে দাড়িয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম রাউন্ডের ম্যাচে ওমানের মুখোমুখি হয়ে বাংলাদেশ। নিজেদের বাঁচা মরার লড়াইয়ে ওমানকে ২৬ রান হারিয়েছে টাইগাররা। ১৫৪ রান লক্ষ্য খেলতে নেমে ২০ ওভার  ৯ উইকেট হারিয়ে ওমান সংগ্রহ করে ১২৭ রান। এর আগে ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লেতে ভালো শুরু পায়নি বাংলাদেশ।  বাঁচা-মরার লড়াইয়ে স্বাগতিকদের সামনে ১৫৪ রান লক্ষ্য দেয় টাইগাররা। নির্ধারিত ২০ ওভারে ১৫৩ রানে অল আউট হয়েছে লাল-সবুজরা। ব্যাটিং এ নেমে ২১ রানে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। ওপেনার নাইম শেখকে নিয়ে তৃতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। দুজনে মিলে বল খরচ করেন মাত্র ৫৩টি। ১৪তম ওভারের তৃতীয় বলে রান আউট হয়ে বিদায় নেন সাকিব। এই জুটি ভাঙার পর নুরুল হাসান সোহান ও আফিফ হোসেন দ্রুব দ্রুত ফিরে যান। ৪ বলে ৩ রান তুলেন সোহান। ৫ বল খেলে আফিফ করেন ১ রান। অন্যদিকে ১২২ রানের মাথায় আউট হন নাইম। সৌম্য সরকারের জায়গায় সুযোগ পেয়েই বাজিমাত নাঈমের। ৫০ বলে ৬৪ রান আসে তার ব্যাট থেকে। তিনটি চার ও চারটি ছক্কা হাঁকান তিনি। ১৯তম ওভারের প্রথম বলেই ফিরে যান আট নম্বরে ব্যাট করতে নামা মুশফিকুর রহিম। ৪ বলে ৬ রান আসে তার ব্যাট থেকে। পরের বলেই বিদায় নিতে হয় মোহাম্মদ সাইফ উদ্দিনকে। শেষ ওভারের তৃতীয় বলে বোল্ড হন মাহমুদউল্লাহ রিয়াদ। ১০ বলে ১৭ রান আসে অধিনায়কের ব্যাট থেকে। একটি করে ছক্কা ও চার হাঁকান তিনি। ওভারের শেষ বলে আউট হতে হয় মোস্তাফিজুর রহমানকে। ৩ বলে ২ রান করে মাঠ ছাড়েন তিনি। ৩ বলে ১ রান করে ক্রিজে ছিলেন তাসকিন আহমেদ। ওমানের পক্ষে ফায়াজ বাট ও বিলাল খান তিনটি করে উইকেট তুলেন। কালিমুল্লাহ পেয়েছেন দুই উইকেট। অধিনায়ক জিশান মাকসুদ একটি উইকেট আদায় করেন। সংক্ষিপ্ত স্কোর টস : বাংলাদেশ বাংলাদেশ : ১৫৩/১০ (২০ ওভার)
নাঈম ৬৪, সাকিব ৪২, রিয়াদ ১৭ বিলাল ১৮/৩, ফায়াজ ৩০/৩, কলিমউল্লাহ ৩০/২ ওমান : ১২৭/৯ (২০ ওভার)
জতিন্দর ৪০, প্রজাপতি ২১, জিশান ১২, নাদিম ১৪* মুস্তাফিজ ৩৬/৪, সাকিব ২৮/৩, সাইফউদ্দিন ১৬/২, মেহেদী ১৪/১ ফল : বাংলাদেশ ২৬ রানে জয়ী।

সেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর
© All rights reserved © 2019 LatestNews
Designed By BONGGONEWS.COM
themesba-lates1749691102